আলিয়া মাদরাসা প্রতিনিধি সম্মেলনে রাজনীতিবিদদের প্রতি ইশা ছাত্র আন্দোলনের আহবান

নির্বাচনে সংঘাতময় পরিবেশ তৈরি করে শিক্ষাকার্যক্রমে ব্যাঘাত সৃষ্টি করবেন না

isca

জাতীয় নির্বাচন গণতান্ত্রিক রাষ্ট্রে একটি সরকার গঠন প্রক্রিয়া; যার মাধ্যমে জনগণের আশার প্রতিফলন ঘটে। এবং যারা নির্বাচিত হয় তারা জনগণের কল্যাণেই কাজ করে। কিন্তু আমাদের দেশে যখনই নির্বাচনের সময় হয় তখনই দেশে এক অস্থিতিশীল পরিবেশ সৃষ্টি হয়। সাধারণ মানুষের মধ্যে আতংক সৃষ্টি করে যা কোনোভাবেই কাম্য নয়। বিগত নির্বাচনগুলোতে রাজনৈতিক সহিংসতার কারণে পরীক্ষার সিডিউল বিনষ্ট হয়েছে। এবং ধারাবাহিক পাঠদানেও ব্যাঘাত ঘটেছে। শিক্ষক-শিক্ষার্থীরা নিরাপদে শিক্ষাপ্রতিষ্ঠানে যেতে পারেনি। বরং তাদের মধ্যে ভয় কাজ করেছে। তাই আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে যেন কোনো প্রকার সংহিংসতা শিক্ষা কার্যক্রমে ব্যাঘাত সৃষ্টি না করে সে ব্যাপারে রাজনৈতিকবিদদের খেয়াল রাখতে হবে। পারস্পরিক মতোবিরোধগুলো আলোচনার মাধ্যমে সমাধান করে একটি অবাধ, সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের আয়োজন করতে হবে।

আজ ৯ নভেম্বর’১৮ শুক্রবার ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর উদ্যোগে আয়োজিত আলিয়া মাদরাসা প্রতিনিধি সম্মেলন ২০১৮-এ ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর যুগ্ম মহাসচিব অধ্যাপক এটিএম হেমায়েত উদ্দিন লাইভ কনফারেন্সে উপর্যুক্ত কথা বলেন।

ইশা ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ-এর সভাপতিত্বে এবং কেন্দ্রীয় আলিয়া মাদরাসা সম্পাদক গাজী উসমান গনী-এর সঞ্চালনায় সভাপতির বক্তব্যে তিনি বলেন, আসন্ন আগামী জাতীয় নির্বাচনে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর সকল কর্মসূচিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন। ছাত্র আন্দোলন ব্যর্থ হলে আন্দোলন ব্যর্থ হবে। তাই আগামী জাতীয় নির্বাচনে সকল পর্যায়ে সর্বস্তরের দায়িত্বশীলদের ইসলামী আন্দোলন এর পাশে থাকার আহ্বান জানান।

বিষয়ভিত্তিক বক্তব্য রাখেন ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম।

সম্মেলনে আরোও উপস্থিত ছিলেন ইশা ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক নূরুল করীম আকরাম, প্রচার ও যোগাযোগ সম্পাদক মুহাম্মাদ শরিফুল ইসলাম, প্রকাশনা সম্পাদক একেএম আব্দুজ্জাহের আরেফী, অর্থ ও কল্যাণ সম্পাদক মুহাম্মাদ আব্দুল জলিল, কওমি মাদরাসা সম্পাদক ইউসুফ আহমাদ মানসুর প্রমুখ।

isca
isca
isca
isca
isca
isca
isca

আমা‌দেরকে সা‌থে পে‌তে
website: www.iscabd.org
online library: www.iscalibrary.com
e-mail: iscabd91@gmail.com
fb page: www.facebook.com/iscabd91
twitter: www.twitter.com/iscabd
youtube (ISCA BD): www.youtube.com/iscabd1
Google Plus: www.google.com/+iscabd