4 weeks ago
হে মু‌মিনগণ! তোমা‌দের ওপর রোজা ফরজ করা হ‌য়ে‌ছে, যেম‌নিভা‌বে ফরজ করা হ‌য়ে‌ছিল তোমা‌দের পূর্বব‌র্তি‌দের ওপর। যা‌তে তোমরা তাকওয়া অর্জন কর‌তে পা‌রো। [সূরা বাকারা-১৮৩]
4 weeks ago
কুরআন নাযিলের মাসে কুরআন তিলাওয়াতের পাশাপাশি সমাজে কুরআন-সুন্নাহর আইন ও আদর্শ প্রতিষ্ঠার শপথ নিন- ইশা ছাত্র আন্দোলন
4 weeks ago
এই রমযান মাসেই মানুষের জন্য হেদায়েত এবং সত্যান্বেষীদের জন্য সুস্পষ্ট পথনির্দেশ নিয়ে কুরআন নাজিল হয়েছে; যা হক ও বাতিলের মাঝে পার্থক্যকারী। [সুরা বাকারা: ১৮৫]
4 weeks ago
সাম্য, মানবিক মর্যাদা ও সামাজিক ন্যায়বিচার প্রতিষ্ঠায় নীতির পরিবর্তন চাই- ইশা ছাত্র আন্দোলন
1 month ago
বাজেট হতে হবে শিক্ষা ও উদ্যোক্তাবান্ধব এবং কর্মসংস্থানে থাকতে হবে সুনির্দিষ্ট নির্দেশনা- এম হাছিবুল ইসলাম, সেক্রেটারি জেনারেল, ইশা ছাত্র আন্দোলন

1

পাঠ্যবইয়ের মাধ্যমে একটি জাতির চেতনার বিকাশ ঘটে। তাই কোনো দেশের শিক্ষার্থীদের পাঠ্যসূচি নির্ধারণের ক্ষেত্রে সেদেশের সংখ্যাগরিষ্ঠ মানুষের চিন্তার প্রতিফলন হবে এটাই স্বাভাবিক। কিন্তু আমাদের দেশে পাঠ্যসূচি নির্ধারনের ক্ষেত্রে তার সম্পূর্ণ বিপরীত ঘটেছে। এদেশের ছাত্র-জনতার ধারাবাহিক আন্দোলনের ফলে ২০১৭ সালে পাঠ্য সিলেবাসে কিছুটা সংশোধনী আনা হয়েছে। আমরা লক্ষ্য করেছি, পাঠ্য সিলেবাস পরিবর্তনের পরেই তা নিয়ে ঘৃণ্য ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে জনবিচ্ছিন্ন তথাকথিত কিছু বাম ঘরানার শিক্ষাবিদ। তারই অংশ হিসেবে পাঠ্যবই পর্যালোচনায় বিতর্কিত কমিটি গঠন করা হয়েছে।

আজ ৩০ জুলাই’১৭ রবিবার, সকাল ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন কর্তৃক আয়োজিত কেন্দ্রীয় সভাপতি জি.এম. রুহুল আমীন-এর সভাপতিত্বে¡ পাঠ্যবই পর্যালোচনায় গঠিত বিতর্কিত কমিটি বাতিল ও সিলেবাসে সংখ্যাগরিষ্ঠ মানুষের ধর্মীয় মূল্যবোধের প্রতিফলনের দাবিতে মাননীয় শিক্ষামন্ত্রী বরাবর স্মারকলিপি পেশ পূর্ব জমায়েতে কেন্দ্রীয় সভাপতি উপর্যুক্ত কথা বলেন।

তিনি আরো বলেন, আমাদের আশংকা ছিল মাননীয় শিক্ষামন্ত্রী যাদেরকে নিয়ে মাধ্যমিক পাঠ্যসূচি মূল্যায়নের জন্য কমিটি করেছেন তাদের মাধ্যমে গণমানুষের চেতনার প্রতিফলন হবে না এবং সেটাই হয়েছে। তাই অনতিবিলম্বে সেই কমিটি বাতিল করতে হবে।

স্মারকলিপি প্রদান পূর্ব সমাবেশে বক্তারা বলেন, নাস্তিক্যবাদী ও হিন্দুয়ানি পাঠ্যসূচি পরিবর্তনের জন্য আমরা সারাদেশের ছাত্র-জনতাকে সাথে নিয়ে আন্দোলন করেছি। এর আগে আমরা রাজপথে ঘাম ঝরিয়েছি। এবার প্রয়োজন হলে রাজপথে রক্ত ঝরাবো। তবুও পাঠ্যসিলেবাস নিয়ে কোন ধরণের ষড়যন্ত্র বাস্তবায়ন করতে দেব না।

স্মারকলিপি পেশ পূর্ব জমায়েতে অন্যান্যদের মধ্যে আরো বক্তব্য রাখেন, ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সহ-সভাপতি শাইখ ফজলুল করীম মারুফ, সেক্রেটারি জেনারেল শেখ মুহাম্মাদ সাইফুল ইসলাম, জয়েন্ট সেক্রেটারি জেনারেল মুহা. হাছিবুল ইসলাম, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এস.এম এমদাদুল্লাহ ফাহাদ, কেন্দ্রীয় প্রশিক্ষণ সম্পাদক নোমান আহমাদ, তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক মুহা. ইলিয়াস হাসান প্রমুখ।

ভিডিওসমূহ

অন্যান্য ছবিসমূহ

1
1
1
1
1
1
1
1
1
1

বার্তা প্রেরক : মুহাম্মাদ ইলিয়াস হাসান
তথ্য-গবেষণা ও প্রচার সম্পাদক
তারিখ : ৩০/০৭/২০১৭
Website

Online Library
Email: iscabd91@gmail.com
Facebook
YouTube
YouTube
Google Plus